রবিবার, ২২ জুলাই, ২০১২

Office 2007 -এ একটি ছোট add-in setup দিয়ে pdf ফাইল তৈরী করুন

doc to pdf1 300x289 Office 2007  এ একটি ছোট add in setup দিয়ে pdf ফাইল তৈরী করুন
আবার সালাম সবাইকে ! আশা করি সবাই ভালো আছেন । আমিও আপনাদের দোয়া ও ভালবাসার মাধ্যমে ভালো আছি ।
আজকে  একটা কমন Problem  নিয়ে Tutorial লিখছি, আমরা সবাই কম বেশি লেখা লেখির কাজ করে থাকি, অফিসে বা পারসনাল কাজে pdf  ফাইল এ করা লাগে। যেমন ধরুন আপনি একটি Microsoft Office 2007  এ একটি document  লিখেছেন, But এটাকে pdf করতে হবে, মজার বেপার হলো Microsoft Office ২০০৭ কোনো pdf ফাইল ফরম্যাট নেই।
ok ……….. তাহলে দেখুন কিভাবে ছোট একটি Add-in নিয়া সহজে pdf  করা যায়
১. প্রথমে এই লিঙ্ক থেকে Add-in  টি Download করে নিন এবং সেটাপ দিন
২. তারপর office ২০০৭ ওপেন করুন, প্রয়োজনীয় লেখা লিখে- save as > save as type : এ pdf(*.pdf) সিলেক্ট করুন > save  (fig1 ফলো করুন) !fig1
fig1 Office 2007  এ একটি ছোট add in setup দিয়ে pdf ফাইল তৈরী করুন  

office ২০০৩ এর জন্য http://www.a-pdf.com/word-to-pdf/a-pdf-wp.exe এই লিঙ্ক টি ব্যবহার করতে পারেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন